করোনার সংক্রমনের ঊর্ধ্বগতি ঠেকাতে সীমান্তবর্তী জেলা দিনাজপুরে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ।

থেমে নেই দিনাজপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। দিনাজপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশে শহরের বিভিন্ন স্থানে বেশ কিছু স্বেচ্ছাসেবী সংগঠন সচেতনতার কাজ করছে। তারই ধারাবাহিকতায় কাজ করছে ড্রিম লাইফ এসোসিয়েশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সংগঠনটি গত বছরের ২৬ মার্চ থেকে মাঠ পর্যায়ে কাজ করে আসছে। সংগঠনের সভাপতি মোঃ আব্দুর রহমান সোহাগ বলেন গত বছর থেকে এখন পর্যন্ত আমারা ১২শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

খাদ্য সামগ্রী ছাড়াও মাক্স হ্যান্ড স্যানিটাইজার, শহরের বিভিন্ন স্থানে জীবাণুনাশক এক্সপ্রে করেছি। সকলের সহযোগিতায় ও সচেতনতায় আমরা করোনা ভাইরাস প্রতিরোধে করতে পারবো।

এছাড়াও সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ কারিমুল ইসলাম বলেন প্রথম যে দিন আমরা সচেতনতায় নেমেছিলাম সে দিন ৬০শতাংশ মানুষ মাক্স বিহীন চালাল করতো আজ আমরা ৮০শতাংশ মানুষ কে মাক্স পড়াতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি মোকবেলায় জনসাধারনের সুরক্ষা নিশ্চিতে আমরা কাজ করছি ।স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে অবহেলা সংক্রমনের হার বাড়িয়ে দিচ্ছে উল্লেখ করে তিনি সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার শক্ত প্রাচীর গড়ে তোলার আহবান জানান।